মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন
Bengali Bengali English English

কারাগারে ঈদ করবে ১০ হাজার বন্দি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ আগস্ট, ২০১৮
  • ১৪৯৩ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ কোরবানি ঈদে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে ১০ হাজার বন্দীদের জন্য প্রতিবারের মতো এবারও বিশেষ খাবার পরিবেশন করবে কারা কর্তৃপক্ষ। উন্নত মানের খাবারের পাশাপাশি বন্দিরা পাচ্ছে নতুন কাপড়ও।

সোমবার (২০ আগস্ট) সাংবাদিকদের এমনটাই জানালেন কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী।

তিনি জানান, এই কারাগারে বর্তমানে ১০ হাজারের বেশি বন্দী আছে। মুসলমানদের পাশাপাশি অন্য ধর্মের যারা রয়েছেন তারাও যাতে বিশেষ দিনটিতে আনন্দে মেতে উঠতে পারেন সেই ব্যবস্থাও করা হয়েছে।

তিনি আরো জানান, সকালে কারাগারের ভেতরের ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। কারাগার মসজিদের ইমাম ঈদ জামাতের ইমামতি করবেন। এতে সকল আসামী অংশ গ্রহণ করবে।

আরো জানান, ঈদের দিন সকালে আসামীদের ফিন্নি খাওয়ানো হবে। দুপুর তাদের জন্য থাকবে পোলাও, মাংস এবং মাছ।

এছাড়া আসামীদের স্বজনরা বাসা থেকে খাবার রেঁধে তাদের সাথে দেখা করে, সে খাবারও দিতে পারবেন। তবে প্রচলিত আইন অনুযায়ী খাবারগুলো চেক করে দেওয়া হবে।

সিনিয়র জেল সুপার ইকবাল কবির জানান, কেরানীগঞ্জে কারাগারের সকল কর্মকর্তারা আসামীদের সঙ্গে ঈদ উদযাপন করবে। কারাগারের ভেতরে সকল আসামী একে অপরের সাথে দেখা করতে পারবে।

এদিকে ঢাকা মেডিকেল হাসপাতালে রোগীদের জন্য থাকছে বিশেষ খাবার। প্রতি বছরের মতো এবারও সকালে রোগীদের ঈদ উপলক্ষে সেমাই দেওয়া হবে।

ঢাকা মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন  জানান, আমাদের হাসপাতালে ভর্তি আছে ২৩শ মতো রোগী। সবার জন্য ঈদ উপলক্ষে বিশেষ খাবারের ব্যবস্থা রয়েছে।

তিনি জানান প্রতিদিনের মতো রোগীদের নাস্তায় পাউরুটি, ডিম, জেলি, কলার পাশাপাশি ঈদ উপলক্ষে থাকছে সেমাই। এছাড়া দুপুরে থাকছে পোলাও মুরগীর রোস্ট, মুরগির রেজালা ও ডিমের কোরমার পাশাপাশি কোমল পানীয়।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102