বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১১:০৯ পূর্বাহ্ন
Bengali Bengali English English

জামালপুর সীমান্তে  ভারতীয় নাগরিক আটক

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ৮ আগস্ট, ২০১৮
  • ১০৩৪ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে রাকিদুল ইসলাম রাশিদুল (৩০) নামের ভারতীয় বাঙালি এক নাগরিককে আটক করেছে ৩৫ বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। ৭ আগস্ট বিকেলে উপজেলার পাররাম রামপুর ইউনিয়নের মধ্যেরচরে ১০৭৮ নম্বর সীমান্ত পিলার এলাকা থেকে তাকে আটক করা হয়। রাকিদুল ভারতের আসাম প্রদেশের শিঙ্গীমারী জেলার মাইনকারচর থানার ঝাউডাঙ্গা বেহুলার চর গ্রামের সুফিয়ান হকের ছেলে। তার বিরুদ্ধে মামলা দায়ের করে ৮ আগস্ট তাকে জামালপুর জেলহাজতে পাঠানো হয়েছে।


দেওয়ানগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আমিনুল হক ৮ আগষ্ট বুধবার সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে করে জানান ‘ভারতীয় নাগরিক রাকিদুলকে আদালতের মাধ্যমে জামালপুর জেলহাজতে পাঠানো হয়েছে।’

কোম্পানি অধিনায়ক নায়েক সুবেদার আব্দুস সবুর বাদী হয়ে ভারতীয় অনুপ্রবেশকারী রাকিদুল ইসলাম রাশিদুলের বিরুদ্ধে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে ১৯৫২ সালের বাংলাদেশ কন্ট্রোল অব এন্ট্রি অ্যাক্টের ৪ ধারায় ৭ আগস্ট রাতেই দেওয়ানগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন বলে ওসি আরও জানান।

এ নিয়ে দেওয়ানগঞ্জ উপজেলার পাথরের চর বিজিবি ক্যাম্পের কোম্পানি অধিনায়ক নায়েক সুবেদার আব্দুস সবুর  জানান, ৭ আগস্ট বিকেল সাড়ে তিনটার দিকে উপজেলার পাররাম রামপুর ইউনিয়নের মধ্যের চরে ১০৭৮ নম্বর সীমান্ত পিলার এলাকা দিয়ে এক যুবক ভারত থেকে বাংলাদেশ সীমানার ১০ গজ অতিক্রম করে অনুপ্রবেশ করছিল। এ সময় তাকে আটক করে ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে নিজেকে ভারতীয় নাগরিক বলে পরিচয় দেয়। রাকিদুল ভারতের আসাম প্রদেশের শিঙ্গীমারী জেলার মাইনকারচর থানার ঝাউডাঙ্গা বেহুলার চর গ্রামের সুফিয়ান হকের ছেলে। তিনি মুসলিম ও বাঙালি। তাকে একজন সাধারণ মানুষই বলে মনে হয়েছে। সে বলেছে যে ওপারে বাস থেকে নেমে সোজা বাংলাদেশে ঢুকে পড়েছে। বাংলাদেশে আত্মীয় আছে রৌমারীতে। তার কাছ থেকে একটি ভারতীয় জাতীয় পরিচয়পত্র, তিনটি ভারতীয় মোবাইল ফোন সেট, একটি সিম, মোবাইল চার্জ করার একটি পাওয়ার ব্যাংক, ভারতীয় ১০ টাকার মুদ্রা একটি ও ৫ টাকার তিনটি মুদ্রা এবং একটি ব্লাড প্রেসার মাপার যন্ত্র জব্দ করা হয়।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102