সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৪:০৯ অপরাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জে পৌর নির্বাচনে নির্বাচিতদের হাতে দায়িত্ব অর্পণের পক্ষে ৮৯ ভাগ মানুষ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ৭ মে, ২০১৮
  • ১৯৭৫ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ জামালপুরের বকশীগঞ্জে নির্বাচিত জনপ্রতিনিধিদের হাতে দায়িত্ব প্রদানে পৌর এলাকার ও ফেসবুকের ৮৯ ভাগ মানুষ তাদের মতামত প্রকাশ করেছেন।
গত ৪ মে সাপ্তাহিক বকশীগঞ্জ এর ফেসবুক পেজে এ বিষয়ে ভোট গ্রহনের ব্যবস্থা করা হয়।



এতে ১১০জন তাদের মতামত প্রকাশ করেন।
৯৪জন জনপ্রতিনিধিদের হাতে দায়িত্ব অর্পণের জন্য হ্যাঁ সুচক ভোট দেন। বাকী ১২জন না এর পক্ষে ভোট প্রদান করেন।
প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর বকশীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। ১২টি কেন্দ্রের মধ্যে ১১টি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহন সম্পন্ন হয়। জোর পুর্বক সীল মারার চেষ্টা ও ব্যালেট পেপার খোয়া যাওয়ায় মালিরচর হাজীপাড়া কেন্দ্রে ভোটগ্রহন স্থগিত রাখে নির্বাচন কমিশন।
এরই প্রেক্ষিতে আওয়ামীলীগের প্রার্থী নির্বাচনের কারচুপির অভিযোগ এনে উচ্চ আদালতে মামলা করে। মামলায় দীর্ঘ তদন্ত শেষে উচ্চ আদালত মামলাটি খারিজ করে দেয়। এবং ২৯ মার্চ স্থগিত হওয়া কেন্দ্রে ভোট গ্রহনের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন। আওয়ামীলীগের প্রার্থী শাহিনা বেগম ও বিএনপির প্রার্থী ফখরুজ্জামান মতিন পুনরায় উচ্চ আদালতে রিট করে। ফখরুজ্জামান মতিনের রিট খারিজ করলেও শাহিনা বেগমের রিটটি আমলে নিয়ে নির্বাচনের আগের দিন ৯০দিনের জন্য নির্বাচন স্থগিত করে উচ্চ আদালত।
পরবর্তী সময়ে স্থগিতাদেশের বিরুদ্ধে নির্বাচনে এগিয়ে থাকা মেয়র প্রার্থী নজরুল ইসলাম সওদাগর আপিল করলে পুর্নাঙ্গ বেঞ্চে শুনানির জন্য ১৭ মে তারিখ নির্ধারণ করে উচ্চ আদালত। ১৭ মে নির্ধারিত হবে বকশীগঞ্জ পৌরসভার প্রায় ৩০ হাজার মানুষের ভাগ্য।
নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী নজরুল ইসলাম সওদাগর ৮৯৪ ভোট বেশি পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী ফখরুজ্জামান মতিন। আর আওয়ামীলীগের প্রার্থী শাহিনা বেগম রয়েছেন ৩য় স্থানে। স্থগিত হওয়া ভোট কেন্দ্রে ভোটারের সংখ্যা ১ হাজার ১২৮ জন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ

Site Statistics

  • Users online: 0 
  • Visitors today : 6
  • Page views today : 6
  • Total visitors : 258,043
  • Total page view: 342,832
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102