সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:৩৭ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

মেছতা নিয়ে চিন্তা..

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : রবিবার, ২২ এপ্রিল, ২০১৮
  • ১৮২৫ জন সংবাদটি পড়ছেন
মেছতা দূর করতে রোদে বাইরে থাকা, দুশ্চিন্তা বা শারীরিক কোনো সমস্যার কারণে ত্বকে মেছতা হতে পারে। মেছতার দাগ সারাতে অনেকেই অনেক দামি ক্রিম ব্যবহার করে থাকেন। কিন্তু ক্রিমে সাময়িক উপকার পাওয়া গেলেও, কয়েকদিন বাদেই আবার দাগ দেখা দেয়।

ঘরোয়া যত্নেই ত্বকের মেছতার দাগ দূর করা সম্ভব। জেনে নিন: 

চালের গুঁড়া 
সপ্তাহে দুই দিন দুই চা চামচ চালের গুঁড়া ও একটি ডিম একসঙ্গে পেস্ট করে ত্বকে লাগিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এতে মেছতা দূর হবে ও একইসঙ্গে ত্বক হবে নরম, কোমল ও উজ্জ্বল।

টক দই
মুখের মেছতা দূর করতে টকদই এর বিকল্প নেই। ২ চামচ টকদই এর সঙ্গে আধা চামচ মধু মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার এটি মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে নিন। এটি সপ্তাহে ৪ দিন ব্যবহারে খুব দ্রুত ফলাফল পাওয়া যায়।

টমেটো
টমেটোর ভিটামিন সি মেছতা দূর করতে অনেক উপকারী। একটা টমেটো কেটে মেছতার অংশটুকুতে প্রতিদিন ৫ থেকে ৮ মিনিট ম্যাসাজ করুন। এতে মেছাতা খুব দ্রুত হালকা হয়।

এলোভেরা
এলোভেরার পাল্প ত্বকের দাগ দূর করতে অনেক উপকারী। একটি এলোভেরা কেটে এর জেলো এক চামচ মধুর সাথে মিশিয়ে মেছতার ওপর লাগিয়ে নিন। এবার ২০ মিনিট পর হালকা আঙুল দিয়ে ঘষে কুসুম গরম পানিতে মুখ ধুয়ে নিন।

বের হওয়ার ২০ মিনিট আগে ত্বকে সানস্ক্রিন লোশন লাগিয়ে বের হবেন। রোদে গেলে অবশ্যই ছাতা ও সানগ্লাস ব্যবহার করুন।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102