শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০২:৩২ অপরাহ্ন
Bengali Bengali English English

এমপি আবুল কালাম আজাদের ৮১তম জন্মদিন পালিত

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ৭ এপ্রিল, ২০১৮
  • ১৯৪৯ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ অতিথি বরণ, দোয়া মাহফিল, কেক কাটা ও সাংস্কৃতি অনুষ্ঠানের অনুষ্ঠানের মধ্য দিয়ে সাবেক তথ্য ও সাংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদের ৮১তম জন্মদিন পালন করেছে বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশন (বিডিএফ)।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি আনোয়ার হোসেন ফুয়াদ।
এ সময় উপস্থিত ছিলেন এমপি আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুর মোহাম্মদ, জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ মেডিসিনসহ বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের সদস্যবৃন্দ।
ঢাকায় আসাদগেট সংলগ্ন ফ্যামিলি গ্রান্ড হল (গণ ভবনের বিপরীতে) জন্ম দিনের এ অনুষ্ঠানটি উৎযাপিত হয়।
অনুষ্ঠানে এমপি আবুল কালাম আজাদ বলেন, আমরা আওয়ামীলীগ করি। আগামীতে যে মনোনয়ন পাবে তাকেই আমরা জয়যুক্ত করতে প্রাণপণ চেষ্টা করব।

এ ছাড়া বকশীগঞ্জ উন্নয়নে বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের ভুয়সী প্রসংসা করে এমপি আবুল কালাম আজাদ বলেন, বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের উন্নয়নে সার্বিক সহযোগিতা করতে সম্ভব সবকিছুই করা হবে।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুর মোহাম্মদ বলেন, এমপি আবুল কালাম আজাদ আমাদের রাজনৈতিক অভিভাবক। তিনি আমাদের পিতৃ সমতুল্য। আমাদের মাঝে কোন বিরোধ নেই। বক্তব্যে এমপি আবুল কালাম আজাদের সুস্থজীবন ও দীর্ঘায়ু কামনা করেন তিনি।
বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের সাধারন সম্পাদক রবিউল ইসলাম ও এ কে এম হান্নানের যৌথ সঞ্চলনায় ঢাকা বসবাসকারী বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশনের উপদেষ্টা মন্ডলী, সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এ আগে আমন্ত্রিত অতিথিদের নিয়ে জন্মদিনে কেক কাটেন এমপি আবুল কালাম আজাদ। পরে এমপির দীর্ঘায়ু ও এলাকার সার্বিক উন্নয়নে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ইঞ্জিনিয়ার সাদিকুর রহমান রুবেল। পুরো অনুষ্ঠানটির ব্যায়ভার বহণ করে উপজেলা আওয়ামীলগের সভাপতি নুর মোহাম্মদ। 

উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট্য ব্যবসায়ী সফিকুল ইসলামের তত্বাবধানে পুরো অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।

১৯৩৭ সালের এই দিনে জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলাধীন খেওয়ারচর উজান গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এই আবুল কালাম আজাদ এমপি। পিতা মরহুম সৈয়দুর রহমান এবং মাতা আলহাজ মরহুমা ছামিরন নেছা। ৮ ভাই ও ৪ বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

তিনি বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন নিয়ে ৪বার এমপি নির্বাচিত হন। গত আওয়ামীলীগ সরকারের সময় তিনি তথ্য ও সাংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পান।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102