বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:১১ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর বকশীগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে পুকুরে ডুবে ভাই বোনের মৃত্যু বকশীগঞ্জে ইলিশ রক্ষায় নিজেই মাঠে নামলেন ইউএনও মুনমুন জাহান লিজা জামালপুরে সাত দিনব্যাপী পুলিশ সপ্তাহ শুরু বকশীগঞ্জে উপজেলা পরিষেদের মাসিক সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জে স্থগিত হওয়া কেন্দ্রে দ্রুত ভোট গ্রহনের দাবীতে সংবাদ সম্মেলন

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ৭ মার্চ, ২০১৮
  • ১২৬৬ জন সংবাদটি পড়ছেন

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
জামালপুরের বকশীগঞ্জে স্থগিত হওয়া কেন্দ্রে দ্রুত ভোট গ্রহনের দাবীতে সংবাদ সম্মেলন করেছে অগ্রগামী মেয়র প্রার্থী ও বেসরকারীভাবে নির্বাচিত কাউন্সিলররা।



৭ মার্চ, বুধবার দুপুরে বকশীগঞ্জ পৌর এলাকার বটতলা বাস্টস্ট্যান্ড এলাকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নির্বাচনে এগিয়ে থাকা মেয়র প্রার্থী নজরুল ইসলাম সওদাগর। এ সময় বেসরকারী ভাবে নির্বাচিত ৮জন সাধারন কাউন্সিলর ও ১জ মহিলা কাউন্সিলর উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে নজরুল ইসলাম সওদাগর বলেন, বিগত ২৮ ডিসেম্বর ২০১৭ইং তারিখে স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, মিডিয়া কর্মীদের সক্রিয়া ভুমিকা ও জনগনের স্বতর্স্ফুত অংশ গ্রহনের মাধ্যমে বকশীগঞ্জ পৌরসভায় সুষ্ঠু ও নিরেপেক্ষভাবে একটি নির্বাচন অনুষ্ঠিত হয়।
মালিরচর হাজীপাড়া কেন্দ্রে আওয়ামীলীগের প্রার্থী জোড় পুর্বক ব্যালট পেপার ছিনতাই করে সিল মারার চেষ্টা করলে ভোট গ্রহন বন্ধ করে নির্বাচন কমিশন। নির্বাচনে ৩ নম্বর অবস্থানে থাকায় সরকারী দলের প্রার্থী অবৈধ প্রভাব ও মিথ্যা মনগড়া অভিযোগ এনে মিথ্যা মামলা করে উক্ত নির্বাচন ভন্ডুল করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
এই ষড়যন্ত্রের ফলে নির্বাচনে ২ মাসের বেশি সময় অতিবাহিত হলেও নির্বাচিত কাউন্সিলরদের গেজেট ও স্থগিত হওয়া কেন্দ্রে ভোট গ্রহনে কোন ব্যবস্থা নিতে পারছেনা নির্বাচন কমিশন।
তিনি দ্রুত সময়ে মধ্যে স্থগিত হওয়া কেন্দ্রের ভোট গ্রহন ও নির্বাচিত কাউন্সিলর দের দ্রুত গেজেটভুক্ত করে দায়িত্ব অর্পণের আহ্বান জানান।
প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর বকশীগঞ্জ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১২টি কেন্দ্রের মধ্যে ১১টি কেন্দ্রেই সুষ্ঠুভাবে ভোট গ্রহন সম্পন্ন করে নির্বাচন কমিশন। মালিরচর হাজীপাড়া কেন্দ্রে আওয়ামীলীগের দলীয় প্রার্থী শাহিনা বেগম জোড় করে ব্যালট পেপার ছিনতাই করে সীল মারার চেষ্টা করলে কেন্দ্রটি স্থগিত করে নির্বাচন কমিশন।
১১টি কেন্দ্রের ফলাফলে নজরুল ইসলাম সওদাগর আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে জগ প্রতীক নিয়ে ৮ হাজার ৫৯৯ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রার্থী ফখরুজ্জামান মতিন পান ৭ হাজার ৭০৫ ভোট। আর ৫ হাজার ১৬০ ভোট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন আওয়ামীলীগের প্রার্থী শাহিনা বেগম।
স্থগিত হওয়া ভোট কেন্দ্রে ভোটারের সংখ্যা ১ হাজার ৫২৮টি।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102