মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৯:৪৫ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :

পুরো জনপদকে আলোকিত করছেন ইসলামপুরের মাহজাবিন খালেদ বেবী এমপি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১০৭৮ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ মহান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার প্রয়াত ব্রীগেডিয়ার জেনারেল খালেদ মোশারফ এর সুযোগ্য কন্যা জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য মাহজাবিন খালেদ বেবী এমপি সোলার প্যানেল বিতরণের মাধ্যমে ইসলামপুরে গ্রামীণ জনপদ আলোকিত করে চলেছেন। এছাড়াও তিনি গ্রামীণ জনপদের উন্নয়নে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বরাদ্দকৃত টিআর এবং কাবিটা প্রকল্পের অর্থে ইসলামপুরে প্রতিবন্ধীদের বাসস্থান নিমার্ণ, সোলার প্যানেল স্থাপন এবং গ্রামীণ রাস্তা ঘাটের উন্নয়ন সংস্কার কাজে ব্যয় করছেন।
সরজমিনে ঘুরে জানা গেছে, ইসলামপুুর উপজেলার পশ্চিমাঞ্চলে যমুনার দুর্গম কাশাড়ী ডোবা চরে মাহজাবিন খালেদ বেবী এমপির কোটায় কাবিটা ১নং প্রকল্প বাস্তবায়িত হয়েছে। এ প্রকল্পের আওতায় কাসারী ডোবা সরকারী প্রথমিক বিদ্যালয় থেকে ডাবুব বাড়ী পযর্ন্ত নতুন রাস্তা নিমার্ণ করা হয়েছে। এতে কাশাড়ী ডোবা চরের স্কুলগামী ছাত্র/ছাত্রীদের নিজেদের স্কুলে যাতায়াতের দুর্ভোগ লাঘব হয়েছে। একই কোটায় কাবিটা ২নং প্রকল্পে কাচীহারা পুটলপাড়া হানিফের বাড়ী থেকে আব্বাসের বাড়ী পযর্ন্ত বন্যায় বিধ্বস্ত গ্রামীণ রাস্তা মেরামত এবং পচাবহলা জয়নালের বাড়ী থেকে মন্টুর বাড়ী পযর্ন্ত গ্রামীণ রাস্তা নিমার্ণ কাজ সঠিক ভাবে সুুসম্পন্ন করা হয়েছে। কাবিটা ৩নং প্রকল্পে কুমিরদহ নতুন ঈদগাহ মাঠে মাটি ভরাট এবং ৪নং প্রকল্পে হাডিয়াবাড়ী হয়রতের বাড়ী হতে লাল মিয়ার বাড়ী পযর্ন্ত গ্রামীণ রাস্তা নির্মাণ করা হয়েছে। এছাড়াও কাবিটা ৫নং প্রকল্পে আজিজুল হকের বাড়ী সামনে থেকে বাদশা দক্ষিনার বাড়ী হয়ে সফরের বাড়ী পযর্ন্ত রাস্তা মেরামত এবং কাবিটা ৬নং প্রকল্পে মাইজবাড়ী রেজার বাড়ী থেকে নদীর ঘাট পযর্ন্ত গ্রামীণ রাস্তা মেরামত করা হয়েছে। মাহজাবিন খালেদ বেবী এমপি ২০১৭-১৮ইং অর্থ বছরের প্রথম পর্যায়ে টিআর এবং কাবিটা প্রকল্পের আওতায় ১৮লক্ষ টাকার সোলার প্যানেলসহ গ্রামীন জনপদের উন্নয়নে ৫৩ লক্ষ ৪৪ হাজার টাকা ব্যয় করেছেন। এতে দীর্ঘদিনের অবহেলিত ইসলামপুরের জনগন তার উন্নয়ন কাজে সন্তোষ প্রকাশ করছেন। গ্রামীণ জনপদের ওইসব রাস্তাঘাটের উন্নয়নে কাবিটা প্রকল্পের সফল বাস্তবায়ন হয়েছে বলে স্থানীয় সুবিধাভোগী জনগন মহিলা এমপি উন্নয়ন কাজে সন্তোষ প্রকাশ করেছেন।
মাহজাবিন খালেদ বেবী এমপি জানান, বঙ্গবন্ধু কন্যা তিন বারের সফল প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন আলোকিত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ইসলামপুর উপজেলাকে আলোকিত করতে টিআর এবং কাবিটা প্রকল্পের মাধ্যমে হতদরিদ্র পরিবারের ঘরে ঘরে এবং গ্রামগঞ্জের শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে সোলার প্যানেল স্থাপন করা হচ্ছে। এছাড়াও টিআর এবং কাবিটা প্রকল্পের সফল বাস্তবায়নে ইসলামপুুরের গ্রামীণ জনপদে নতুন নতুন রাস্তা ঘাট নির্মাণ এবং বিগত বন্যায় ক্ষতিগ্রস্ত গ্রামীণ রাস্তাঘাট সংস্কার করা হচ্ছে।
ইসলামপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, মাননীয় প্রধান মন্ত্রী নির্র্দেশে গ্রামীন জনপদের অন্ধকার দুর করতে এবং গ্রামীন রাস্তা ঘাটের উন্নয়নে টিআর কাবিটা প্রকল্পের প্রতিটি কাজ অত্যন্ত সুন্দর ভাবে সুসম্পন্ন করা হচ্ছে এবং সোলার প্যানেলগুলো তালিকা মোতাবেক স্থাপন করা হবে। তিনি আরও জানান, মাহজাবিন খালেদ বেবী এমপির কোটায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের টিআর কর্মসুচির আওতায় ১৬ লক্ষ ২৩ হাজার টাকায় ২৯টি প্রকল্প এবং কাবিটা কর্মসুচীর আওতায় ১৯ লক্ষ ২১ হাজার টাকায় ৬টি প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। ইসলামপুর পৌরসভাসহ ইসলামপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামীণ জনপদের উন্নয়নে এসব প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102