মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৯:১৯ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :

ঝুলে আছে নির্বাচন ॥ ভোগান্তিতে সদর ও বাট্টাজোড়ের লক্ষাধীক মানুষ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৪০৫ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ দীর্ঘদিন যাবত ঝুলে আছে বকশীগঞ্জ সদর ও বাট্টাজোড় ইউনিয়নের নির্বাচন। বকশীগঞ্জ উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হলেও বকশীগঞ্জ সদর ও বাট্টাজোড় ইউনিয়ন পরিষদ নির্বাচন ঝুলে রয়েছে।



২০১৩ সালে বকশীগঞ্জ সদর ইউনিয়নটি পৌরসভায় রূপান্তরিত হওয়ার পর থেকে এ ধরনের জটিলতা সৃষ্টি হয়েছে।
বকশীগঞ্জ পৌরসভার একটি সুত্রে জানা যায়, বকশীগঞ্জ পৌরসভা গঠন করতে সদর ইউনিয়নের পাশাপাশি পাশ্ববর্তী বাট্টাজোড় ইউনিয়ন থেকে একটি ওয়ার্ড পৌরসভায় অন্তভুক্ত করতে হয়েছে। ফলে বকশীগঞ্জ ইউনিয়নের অবশিষ্ট্য অংশ ও বাট্টাজোর ইউনিয়নের জন্য নতুন করে ওয়ার্ড বিভাজনের প্রয়োজনীতা দেখা দেয়। কিন্তু প্রশাসনের উদাসিনতার কারণে দীর্ঘ ৪ বছরের উক্ত ইউনিয়ন দুটিতে ওয়ার্ড বিভাজন সম্পন্ন হয়নি। একমাত্র ওয়ার্ড বিভাজনের কারণেই ঝুলে আছে ওই দুটি ইউনিয়নের নির্বাচন। এতে ইউনিয়ন দুটি উন্নয়ন বঞ্চিত হওয়ার পাশাপাশি প্রতিনিয়তই দুর্ভোগের শিকার হচ্ছেন ৫০ হাজার সাধারন মানুষ।
বর্তমান উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান সিদ্দিক দায়িত্ব নেওয়ার পর থেকে এসব এলাকায় ওয়ার্ড বিভাজনের কাজে মনোনিবেশ করেন। ইত্যিমধ্যেই তিনি বকশীগঞ্জ পৌরসভার ওয়ার্ড বিভাজন সম্পন্ন করে বকশীগঞ্জ এলাকাবাসীর নিকট সুষ্ঠু ও নিরেপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে গুরুত্বপুর্ণ ভুমিকা রেখেছেন।
গোয়ালগাও এলাকার বাসিন্দা ইসমাইল জানান, আমরা কোন এলাকার বাসিন্দা এখন পর্যন্তও জানি না। ইউনিয়ন পরিষদে গেলে পৌরসভা আর পৌরসভায় গেলে ইউনিয়ন পরিষদ যেতে বলে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা সঞ্জিব কুমার জানান, ওয়ার্ড বিভাজন সম্পন্ন ব্যতিরেকে কোন এলাকাতেই নির্বাচন সম্ভব নয়।
দ্রুত ওয়ার্ড বিভাজন সম্পন্ন করে বকশীগঞ্জ সদর ইউনিয়ন ও বাট্টাজোড় ইউনিয়নের নির্বাচন চায় এলাকাবাসী।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102