রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:৩৮ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
বকশীগঞ্জে রাতে চালু থাকা ড্রেজারে বালু উত্তোলন বন্ধ করলেন ওসি বকশীগঞ্জে পুজা মন্ডব প‌রিদর্শন ও নগদ অর্থ সহায়তা দিলেন মেয়র নজরুল ইসলাম সওদাগর বকশীগঞ্জে মধ্যবয়সী নারী ধর্ষন, আটক-১ বকশীগঞ্জে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক কমিটি বাতিল! দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশন, ঢাকা এর আত্মপ্রকাশ

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১২৫৭ জন সংবাদটি পড়ছেন
গোলাম রাব্বানী নাদিমঃ বকশীগঞ্জের সার্বিক উন্নয়ন ও ঢাকায় বসবাসকারী বকশীগঞ্জ বাসীর সেতুবন্ধন গড়ার লক্ষ্যে ‘‘বকশীগঞ্জ উন্নয়ন ফাউন্ডেশন’’, ঢাকা (বিডিএফডি) আত্মপ্রকাশ করেছে। বকশীগঞ্জের সার্বিক উন্নয়নের লক্ষ্যে এই ফাউন্ডেশন গঠিত হয়। এতে প্রথম সদস্য হয়েছেন সাবেক তথ্য ও সাংস্কৃতি মন্ত্রী ও এমপি আবুল কালাম আজাদ। সাবেক মন্ত্রী জনাব আবুল কালাম আজাদ, এমপি “বকশীগঞ্জ ডেভেলপমেন্ট ফাউেন্ডশন’ ঢাকা” এর সদস্য হিসাবে ১০৩০০/ টাকা সদস্য ফি এবং জানুয়ারি – ফেব্রুায়ারী দুই মাসের চাদা সহ মোট ১২৩০০/ টাকার চেক প্রদান করে BDF’D এর সদস্য পদ গ্রহন করনে। ২১ ফেব্রুয়ারী থেকে সদস্য সংগ্রহের কার্যক্রম শুরু হয়েছে। এছাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বিশিষ্ট্য সমাজ সেবক নুর মোহাম্মদও এ সংগঠনের সদস্য হয়েছেন।
এর কমিটি গঠন উপলক্ষে সকালে সাবেক মন্ত্রী এমপি আবুল কালাম আজাদের  বাসায়  বিডিএফডি এর সভাপতি- আলহাজ আনোয়ার হোসেন ফুয়াদ, সেক্রেটারী- মোঃ রবিউল ইসলাম, জয়েন্ট সেক্রেটারী: এডভোকেট মো: সোহেল রানা আকন্দ, সদস্য: বিল্লাল সিদ্দীকি, নিরব তালুকদার, উপদেষ্টা: আবু জাফর উপস্থিত হয়ে কমিটি গঠন, উদ্দেশ্য নিয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে এ ধরনের একটি জনকল্যামুলক সংগঠন স্থাপনে সদয় সম্মতি দেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
 যারা ঢাকাস্থ বকশীগঞ্জের বাসিন্দা তারা সমিতির গঠনতন্ত্র মেনে সদস্য হতে পারবেন।


বকশীগঞ্জের উন্নয়নের লক্ষ ও উদ্দেশ্য নিয়ে গঠিত এ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক হচ্ছেন মোঃ রবিউল ইসলাম। সমিতির প্রথম সভা ২১ তারিখ বিকাল ৫টায় ৬১৩/২২ কাজী পাড়া, মিরপুর রোড-১২১৬ অনুষ্ঠিত হয়।
আনোয়ার হোসেন ফুয়াদের সভাপতিত্বে সভায় সিদ্ধান্ত হয় যে, সমিতির ফান্ড হতে কোন টাকা খরচ করা হবে না, কোন সদস্য কে ঋন দেওয়া হবে না। সদস্যদের আন্তরিক সহযোগিতা নিয়ে এলাকার উন্নয়ন করা হবে। সমিতির সদস্য তারাই হবে- যারা কর্মসূত্রে ঢাকায় কিংবা বিভিন্ন শহরে বসবাস করে। সমিতির নামে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, মতিঝিল, হেড অফিস কমপ্লেক্স ব্রাঞ্চ, যৌথ নামে হিসাব খোলা হয়েছে। সদস্যদের ফর্ম পুরন করে অবশ্যই নিজ দায়িত্বে ব্যাংকে টাকা জমা দিতে হবে।
গঠনতন্ত্র তৈরীর কাজও দ্রুতগতিতে এগিয়ে চলছেও বলে সাংবাদিকদের জানানো হয়।
 সমিতির পক্ষ থেকে  সভায় উপস্থিত হওয়ার জন্য আন্তরিকভাবে অনুরোধ করা হয়েছেে এছাড়া ফাউন্ডেশনের শুভাকাঙ্ক্ষী (বিডিএফডি), ফাউন্ডেশনের সকল সদস্য, ঘনিষ্ঠ আত্মীয় ও বৃত্তের সদস্য হওয়ার জন্য অনুরোধ জানানো হয়। সমিতির সাধারন সম্পাদক রবিউল ইসলাম তার সাথে যোগাযোগের নম্বার- ০১৭৪২০৯৯৯৮০

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102