মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১২:৪২ পূর্বাহ্ন
Bengali Bengali English English

পান বাজারে আগুন

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৭২৬ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ পান বাজারে আগুন। প্রতি বিড়া ৮০টি পান বিক্রি হচ্ছে ৫ শত টাকা দরে। আর সাধারন পান বিক্রি হচ্ছে ৫টাকা ও ডবল পান বিক্রি হচ্ছে ১০টাকায় দরে। এছাড়া পানের অভাবে অনেক খুচরা দোকানই বন্ধ হয়ে গেছে।



রবিবার সারাদিন বাজার ঘুরে এমনটাই দেখা যায়।
কেন হঠাৎ করেই পানে দাম বৃদ্ধি? এ নিয়ে পান বিক্রেতারা জানান, পানের সরবরাহ কম থাকায় পানের দাম বৃদ্ধি পেয়েছে। পানের সরবরাহ কম পিছনের কারণ হিসাবে তারা জানান, সম্প্রতি শীত ও কুয়াশার কারণে পানের উৎপাদন কমে যাওয়ায় এ পানের দাম বৃদ্ধি পেয়েছে।
বকশীগঞ্জ পান বাজারে পাইকারি পান বিক্রেতা শাহিনুর রহমান জানান, আসলে আমরাই পান পাচ্ছি না। যা পাই তারও দাম অনেক। সে কারণে বাধ্য হয়েই চড়া দামে পান বিক্রি করতে হচ্ছে।
অপর পান বিক্রেতা উজ্জল মিয়া জানান, আমি সারাদিন ২শত বিরা পান বিক্রি করি। কিন্তু পান কিনতে গেলে মাত্র ৩০ বিরা পান পেয়েছি। তাও দাম অনেক।
এদিকে পানের খুচরা বিক্রেতা পারভেজ জানান, আমরা একটি পান ৫টা দিয়ে কিনে সেখানে সুপারী, জর্দাসহ বিক্রি করতে হয়। সে কারণে অর্ধেক পান বিক্রি করি ৫টাকায় ও পুরো পান ১০টাকা।
অপর খুচরা বিক্রেতা মিন্টু নান, এটা দিয়ে আমরা সংসার চালাই। পান একটি সৌখিন খাবার, যে খায় ১০ টাকা আর ৫টা নাই। ৫০টাকা হলেও খাবে।
হঠাৎ করে পানের বৃদ্ধি পাওয়ায় অস্বস্তিতে রয়েছে পান প্রেমিকরা।
পান প্রেমিক আবু তালেব জানান, ছোট একটা পান ৫টা দিয়ে কিনতে হয়। একটু বড় পান চাইলেই ১০ নেয়।
অপর পান প্রেমিক খোরশেদ জানান, পান দাম বৃদ্ধিতে পান খাওয়া অনেকটাই কমিয়ে দিয়েছি। কিন্তু পান না খেলে ভাল লাগে না, সে কারণে খাই আর কি।

পছন্দ হলে শেয়ার করুন

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102