Blog Image

আওয়ামীলীগ থেকে বহিস্কার

জামালপুরের সরিষাবাড়ীতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম ভিপিকে দলীয় পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তার বিরুদ্ধে দলীয় শৃঙ্ঘলা ভঙ্গের অভিযোগে জেলা আওয়ামী লীগের নির্দেশে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা শনিবার নিশ্চিত করেন।

দলীয় ও স্থানীয় সূত্র জানায়, দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুর রশিদ গ্রুপ সমর্থিত পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রমজান আলী গত বুধবার রাতে উপজেলা চত্বরে কথা কাটাকাটির এক পর্যায়ে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি ডা. মুরাদ হাসান সমর্থিত চাঁন মিয়াকে মারধর করেন।

এ সময় চাঁন মিয়ার ছোটভাই পৌর যুবলীগের সভাপতি সুরুজ্জামান ঘটনাস্থলে এগিয়ে গেলে উভয়পক্ষে সংঘর্ষ বাধে। সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়।

এ ঘটনার জের ধরে অধ্যক্ষ আব্দুর রশিদ সমর্থিত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক খোরশেদ আলম ভিপির নেতৃত্বে ২৫-৩০ জনের একটি গ্রুপ উপজেলা পরিষদ সংলগ্ন আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইসিটি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় ও প্রতিমন্ত্রী মির্জা আজমের ছবি সম্বলিত কয়েকটি ব্যানার-ফেস্টুন ভাঙচুর করে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় খোরশেদ আলমকে সাময়িক বহিষ্কারের জন্য উপজেলা আওয়ামী লীগকে মৌখিক নির্দেশনা দেওয়া হয়

নিউজটি শেয়ার করুন..

[custom_share_link]

এ ধরনের আরও খবর