রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:২৯ পূর্বাহ্ন
Bengali Bengali English English

বকশীগঞ্জ পৌর নির্বাচন অনিশ্চিত, তবুও ঘরে বসে নেই প্রার্থীরা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বুধবার, ৮ নভেম্বর, ২০১৭
  • ৫৭৯ জন সংবাদটি পড়ছেন

স্টাফ রিপোর্টার ঃ ওয়ার্ড বিভাজনসহ স্থানীয় উপজেলা নির্বাবচনের সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার পরেও নির্বাচন কমিশন কতৃক কোন আদেশ না পাওয়ায় অনিশ্চিয়তা দেখা দিয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে পৌর নির্বাচনের কোন নির্দেশাবলী এখন পর্যন্ত পাওয়া যায়নি। অলিখিত ভাবে আগামী ১২ নভেম্বর ২০১৭ তারিখে বকশীগঞ্জ পৌর নির্বাচনের তপছিল ঘোষনা হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত কোন নির্দেশনা পাওয়া যায়নি বলেও উপজেলা নির্ব াচন অফিস নিশ্চিত করেছে।

০৫ই ফেব্রুয়ারী ২০১৩ইং তারিখে পৌরসভা অনুমোদন লাভ করলেও র্দীঘ ৪ বছরেও কোন নির্বাচন হয়নি। কত তারিখে নির্বাচন হবে সেটাও বলতে পারছে না স্থানীয় উপজেলা নির্বাচন অফিস।

৪ বছর পর বকশীগঞ্জ  পৌরসভা  নয়টি ওয়ার্ড বিভাজন করা সম্ভব হয়েছে। এদিকে বকশীগঞ্জ পৌরসভা গঠিত হওয়ার পর সীমান্ত নির্ধারণ  জটিলতায় বকশীগঞ্জ সদর ইউনিয়ন ও বাট্টাজোড় ইউনিয়নে নির্বাচন সম্পন্ন করতে পারছে না। ফলে উক্ত ২টি ইউনিয়নের প্রায় লক্ষাধীক মানুষ নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

বিভিন্ন প্রতিকুলতার স্বত্বেও বকশীগঞ্জ পৌরসভার সীমান্ত জটিলতা সমধান হয়েছে বলে স্থানীয় উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে। মালিরচর চালকপাড়া, জিগাতলা ঘোষপাড়া, বেপারীপাড়া ও হাজীপাড়া নিয়ে ১নং ওয়ার্ড। তকিরপাড়া, পশ্চিমপাড়া, ধুমালীপাড়া, মন্ডলপাড়া নিয়ে ২নং ওয়ার্ড। মেষেরচর পশ্চিমপাড়া ও পুর্ব পাড়া নিয়ে ৩নং ওয়ার্ড। কাগমারীপাড়া, জিগাতলা, বকশীগঞ্জ পশ্চিমাপাড়া, মিয়াপাড়া, সওদাগরপাড়া, সরদারপাড়া নিয়ে ৪নং ওয়ার্ড। বকশীগঞ্জ উত্তরবাজার, বকশীগঞ্জ নামাপাড়া উপজেলা কমপ্লেক্স, বকশীগঞ্জ বাজার, বকশীগঞ্জ মালীপাড়া, নামাপাড়া, মোদকপাড়া নিয়ে ৫নং ওয়ার্ড। চড়িয়াপাড়া, গোওয়ালগাও পশ্চিম ও মধ্যপাড়া, গোয়ালগাও পুর্বপাড়া, চন্দ্রাবাজ, চন্দেরবন  নিয়ে ৬নং ওয়ার্ড। চরকাউরিয়া সীমারপাড় উত্তর ও দক্ষিন পাড়া ও পাখিমারা নিয়ে ৭নং ওয়ার্ড। চরকাউরিয়া দড়িপাড়া, পশ্চিমপাড়া, মাঝপাড়া উত্তর, মাঝপাড়া নিয়ে ৮নং ওয়ার্ড । খামারপাড়া টালিয়াপাড়া ও টিকরকান্দি নিয়ে নয় নং ওয়ার্ড হিসাবে সীমানা নির্ধারণ করা হয়েছে।

নবগঠিত বকশীগঞ্জ পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩০৫৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৫০৬৩ ও মহিলা ভোটার সংখ্যা ১৫৯৪৮।

স্থানীয় এক সুত্রে জানাগেছে বাট্টাজোর ইউনিয়নের গোয়ালগাও এবং চন্দ্রাবাজ গ্রামের একটি অংশ বকশীগঞ্জ পৌরসভায় অন্তভুর্ক্ত করায় বাট্টাজোড় ইউনিয়ন নিয়ে জটিলতা দেখা দিয়েছে। এ বিষয়ে উচ্চ আদালতে একটি মামলার প্রক্রিয়ার কথাও শোনা গেলেও সত্যতা নিরূপন করা সম্ভব হয়নি।তবে এ ধরণের মামলা ঘটনা ঘটলে চরম অনিশ্চিতার মধ্যে পড়বে বকশীগঞ্জ পৌরসভার নির্বাচন।

বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনের অনিশ্চিয়তার মুখেও মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ঘরে বসে নেই। নানা প্রতিশ্রুতির ফুলছুড়ি নিয়ে ছোটছেন ভোটারদের দ্বারে দ্বারে।করছেন কুশল বিনিময়। ভোটারও রয়েছে জামাই আদরে। চা  এর কাপে তুলছে আলোচনার ঝড়।

বকশীগঞ্জ বাজার প্রতিটি মোড়ে মোড়ে সাটানো হয়েছে বড় বড় ব্যানার, ফেস্টুন।

দলীয় ভাবে নির্বাচন হওয়ায় আওয়ামীলীগের প্রায় আধা ডজন খানেক প্রার্থী নির্বাচনের আগেই মনোনয়ন যুদ্ধে নেমে পড়েছেন। আওয়ামীলীগের প্রার্থ ীদের মধ্যে  ইসমাইল হোসেন বাবুল তালুকদার,  সাইফুল ইসলাম বিজয়, আনোয়ার হোসেন তালুকদার বাহাদুর, মোফাখখার হোসেন খোকন, নজরুল ইসলাম সওদাগর ও নুরুজ্জামানের মধ্যে মনোনয়ন যুদ্ধ শুরু হয়ে গেছে।

বিএনপির একক প্রার্থী হিসাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন ফখরুজ্জামান মতিন। কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী হিসাবে সোলায়মান হোসেনও দীর্ঘদিন যাবত মাঠে রয়েছেন।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102