শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৩১ অপরাহ্ন
Bengali Bengali English English

ইসলামপুরে আবারও বন্যা

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ১২ আগস্ট, ২০১৭
  • ৫৯৬ জন সংবাদটি পড়ছেন

নারায়ন মোদকঃ  আবারও বন্যার পানি বিপদ সীমা অতিক্রম করছে। গত কয়েকদিনের ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে জামালপুরে যমুনা নদীতে হুহু করে পানি বাড়ছে। এতে যমুনার তীরবর্তী, ইসলামপুর উপজেলা পশ্চিম অঞ্চলে সমূহের বন্যা পরিস্থিতি দ্রুত অবনতি হচ্ছে।
জামালপুর পানি উন্নয়ন বোর্ডের পানি পরিমাপক (গেজ রিডার) আব্দুল মান্নান জানান, জেলার বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে গত গত ২৪ ঘন্টায় যমুনার পানি ৫৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। যমুনার পানি বর্তমানে পানি পরিমাপক স্কেলের ১৯.৪৯ মিটার পয়েন্টের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে যমুনায় পানি পরিমাপক স্কেলের বিপদ সীমা ১৯.৫০ মিটার পয়েন্ট স্পর্শ করতে আর মাত্র ১ সেন্টিমিটার বাকি রয়েছে।
স্থানীয় সুত্রে জানাগেছে, গত দুইদিনে যমুনার পানি বৃদ্ধিতে জামালপুরের ইসলামপুর, উপজেলার সমূহের আভ্যন্তরীণ নদী-নালা ও খাল-বিল ভরে অসংখ্য বাড়িঘরে পানি উঠেছে। ইতোমধ্যেই উপজেলা চিনাডুলি, বেলগাছা, সাপধরী, নোয়ারপাড়া, কুলকান্দি, পাথর্শী এবং চুকাইবাড়ী ইউনিয়ন সমূহের প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।
ইসলামপুরের চিনাডুলি ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম জানান, চিনাডুলি ইউনিয়নের পশ্চিম বামনা, দেওয়ানপাড়া, শিংভাঙ্গা, পশ্চিম বলিয়াদহ ও দক্ষিণ চিনাডুলি গ্রাম সমূহের অধিকাংশ বাড়িঘরে বন্যার পানি প্রবেশ করে ইতিমধ্যেই প্রায় ১০ হাজার পানিবন্দি হয়ে পড়েছে। ওইসব এলাকার গ্রামীন রাস্তার উপর দিয়ে বন্যার পানি বইতে শুরু করেছে।
ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম এহছানুল মামুন জানান, গত কয়েক দিনের ভারি বর্ষণে ইসলামপুরে আবারও বন্যা পরিস্থিতির কিছুটা অবনতি হয়েছে। তবে ইসলামপুরের পানিবন্দী মানুষের জন্য ৬টি আশ্রয়ন কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102