সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৮:২২ পূর্বাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
যে কারণে স্থগিত হল বকশীগঞ্জে আ’লীগের বর্ধিতসভা জামালপুর পৌরসভা নির্বাচনঃ প্রার্থী হিসাবে অধ্যাপক সুরুজ্জামানের পরিচিতি ভাষা সৈনিক এডভোকেট আশরাফ হোসেনের ইন্তেকাল বকশীগঞ্জে হিসাব রক্ষণ কর্মকর্তা না থাকায় দুর্ভোগ চরমে বকশীগঞ্জে পেঁয়াজের মূল্য বৃদ্ধি রুখতে বাজার মনিটরিংয়ে ইউএনও জনগনকে থানায় যেতে হবে না, পুলিশ যাবে জনগনের কাছে.. সীমা রানী সরকার জামালপুর জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা বকশীগঞ্জে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, জেলা আ’লীগের ৩ সদস্যের তদন্ত টিম গঠনের সিদ্ধান্ত নুর মোহাম্মদের পদত্যাগ পত্র গ্রহন করে নাই জামালপুর জেলা আওয়ামীলীগ বিএনপি নেতা খায়ের তালুকদারের ইন্তেকাল

বেবি ও দুলালের মনোনয়ন যুদ্ধ চলছে

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জুলাই, ২০১৭
  • ৬৭০ জন সংবাদটি পড়ছেন

নারায়ন মোদক ঃ নিবার্চনের আরও বছর দেড়েক বাকী থাকলেও জামালপুর-২ (ইসলামপুর) আসনের মনোনয়ন যুদ্ধ বেশ জমে উঠেছে। জামালপুর ৫টি আসনের মধ্যে একমাত্র জামালপুর-২ আসনেই  ২জন এমপি রয়েছেন। এর মধ্যে একজন রয়েছেন বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী বিগ্রেডিয়ার জেনারেল খালেদ মোশারফের কন্যা মাহাজাবিন খালেদ বেবি এমপি ও বর্তমান এমপি ফরিদুল হক খান দুলাল।
দুজনের মনোনয়ণ যুদ্ধ বেশ উপভোগ করছেন এলাকার ভোটাররা। মাহাজাবিন খালেদ বেবি সংরক্ষিত আসনের এমপি হাওয়ার পর থেকেই এলাকায় যাতায়াত করছেন বেশি বেশি। রাজনৈতিক পরিবারের বড় হওয়া বেবি বিগত ৩ বছরে তার সফলতার আলো ছড়িয়ে দিয়েছেন এলাকার মানুষের মাঝে। ইতিমধ্যে সাধারন ভোটারদের কাছাকাছি যেতে সমর্থ হয়েছেন। বিশেষ করে নারী ভোটারদের মধ্যে ব্যাপক জনপ্রিয় এই নেত্রী বর্তমানে মানুষের মনিকোঠায় স্থান পেয়েছেন।

মুক্তিযুদ্ধে ২ নম্বর সেক্টর কমান্ডার মেজর জেনারেল খালেদ মোশারফ বীরোত্তমের সন্তান মাহজাবিন খালেদ দলের প্রবীণ ও ত্যাগীনেতাকর্মীসহ সকল নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখছেন। প্রায় তিন বছর ধরে তিনি গনসংযোগ করে যাচ্ছেন নিরলশভাবে।

বিষয়টি সুনজরে দেখছেন না বর্তমান সংসদ সদস্য ফরিদুল হক খাঁন দুলাল ও তার সমর্থকরা। এই নিয়ে দুই সংসদ সদস্য ও সমর্থকদের মধ্যে দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে।

এ বিষয়ে মাহাজাবিন খালেদ বেবি বলেন, আমি ক্ষমতা লাভের জন্য রাজনীতি করি না, রাজনীতিতে এসেছি মানুষের কল্যাণ করতে ।  ক্ষমতার লোভ আমার ও পরিবারের মধ্যে নেই। ইসলামপুরের অবহেলিত মানুষের জন্য  আমি দীর্ঘদিন ধরেই কাজ করে যাচ্ছি। প্রত্যন্ত অঞ্চলে হেঁটে বা নৌকায় গিয়ে সাধারণ খোঁজ নিচ্ছি।এলাকার উন্নয়নে ভূমিকা রাখছি । সাধ্যমতো অংশ নিচ্ছি দলের কর্মকান্ডে।

এদিকে আওয়ামীলীগের একটি অংশ নাম প্রকাশ না করার শর্ত দিয়ে জানান, এমপি ফরিদুল হক দুলাল দলের ত্যাগী নেতাদের এক অংশ জামাতকরণ ও স্বজনপ্রীতির অপবাদ দিয়ে দুরে সরে দিয়েছেন।

বর্তমান এম পি-ফরিদুল হক খাঁন দুলাল বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করেছেন বলে যে দাবি করেন তা জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা. প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির অংশ বলে দাবী করেন স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা।

দলীয় নেতাকর্মীদের মুল্যায়ন না করে জামায়াত ও বিএনপিদের দলে ভীরিয়ে তাদের দলের ভালো জায়গায় স্থান করে পুর্নবাসন সহ বিভিন্নদিকও তুলে তারা।

সংসদ সদস্য হয়েও উপজেলা আওয়ামীলীগের সভাপতি পদ নিয়ে নির্বাচনে অংশ নিয়ে সভাপতি হয়েছেন এমপি ফরিদুল হক খান দুলাল। ফলে আওয়ামীলীগের মধ্যে বিভক্তি সৃষ্টি করে হয়েছে উল্লেখ করে উপজেলা আওয়ামীলীগের এক নেতা জানান, এমপি হয়েও উপজেলা আওয়ামীলীগের সভাপতির পদের লোভ সামলাতে পারেন না এমপি দুলাল। তার এই লোভ আগামী নির্বাচনে তাকে বেশ ভোগতে হবে। এ কারণে বর্তমান এমপি দুলাল দলীয় ভাবে বেশ চাপের মধ্যে রয়েছেন।

এদিকে ক্লিন ইমেজধারী মাহাজাবিন খালেদ বেবি এমপি রয়েছেন বেশ সুবিধাজনক স্থানে। আওয়ামীলীগের কোন্দল নিরসন করে দলের মধ্যে শৃঙ্খলা ফিরিয়ে এনে আওয়ামীলীগের প্রার্থীকে বিজয়ী করতে তিনি চেষ্টা করে যাচ্ছেন।

অপরদিকে বর্তমানের দুই বারের সংসদ সদস্য এলাকার উন্নয়ন কর্মকান্ড করলেও দলীয় কোন্দলের কারণে বেশ বেকায়দার মধ্যে রয়েছেন এমপি দুলাল ।

তৃণমুল নেতাকর্মীদের মধ্যে এমপি দুলাল বিরোধী মনোভাব থাকায় মনোনয়ন প্রাপ্তীতে একধাপ এগিয়ে রয়েছেন এমপি মাহাজাবিন খালেদ বেবি।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102