মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:২৭ অপরাহ্ন
Bengali Bengali English English
সদ্য পাওয়া :
দুই মামলায় রাশেদ চিশতির জামিন দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অধ্যাপক সুরুজ্জামান বকশীগঞ্জে পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের সংর্ঘষ ।। আহত অর্ধশতাধিক বকশীগঞ্জে নারী ও শিশু ধর্ষণ প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত দেওয়ানগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর বকশীগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্মাসিক সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে পুকুরে ডুবে ভাই বোনের মৃত্যু বকশীগঞ্জে ইলিশ রক্ষায় নিজেই মাঠে নামলেন ইউএনও মুনমুন জাহান লিজা জামালপুরে সাত দিনব্যাপী পুলিশ সপ্তাহ শুরু বকশীগঞ্জে উপজেলা পরিষেদের মাসিক সভা অনুষ্ঠিত

বিএনপি ক্ষমতা এলে দেশ আইএসতে ভরে যাবে —–বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : শনিবার, ৮ জুলাই, ২০১৭
  • ৭০০ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধিঃ যারা ২০১৪-২০১৫ সালে ৩০০ মানুষকে পুড়িয়ে মেরেছে, তারা ক্ষমতায় এলে দেশ আইএসতে ভরে যাবে বলে মন্তব্য করেছেন পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মীর্জা আজম এমপি।
শনিবার জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অডিটোরিয়ামে শনিবার দুপুরে জেলা মহিলা আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটপ্রতিমন্ত্রী মির্জা আজম এমপি এসব কথা বলেন।
বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেন, দেশের নারীদের নিয়ে আজ গর্ব করা যায়। নারীরা পাইলট থেকে শুরু করে, বিচারক, পুলিশ কর্মকর্তা, রাজনীতি, শিক্ষা, গবেষণাসহ সকল ক্ষেত্রে নারীরা আজ বিশেষ বিশেষ অবদান রাখছে।
নারীদের রাজনীতিতে অংশগ্রহন নিয়ে মন্ত্রী বলেন, জাতীয় সংসদের নারী আসন ৩০ থেকে ৫০ জন এবং উপজেলা পরিষদে ভাইস-চেয়ারম্যান পদ সৃষ্টি করে নারীদের নেতৃত্বে এগিয়ে আসার সুযোগ করে দিয়েছেন।
বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, এ দেশে নারীদের কোনো ক্ষমতা ছিল না। হুজুরেরা ফতোয়া দিয়েছিল মেয়েরা চতুর্থ শ্রেণির বেশি পড়তে পারবে না। তারা ভোটও দিতে যেতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের শিক্ষা ও ভোটের অধিকারও ফিরিয়ে দিয়েছেন।
মির্জা আজম বলেন, আগে দেখতাম গ্রামের মা-বোনেরা লাল মাটি দিয়ে মাথার চুল পরিষ্কার করতো। এখন তারা সানসিল্ক ব্যবহার করে। আগে তারা কয়লা দিয়ে দাঁত মাজতো। এখন তারা টুথপেস্ট দিয়ে দাঁত মাজে। আগে গ্রামের নারীদের জন্য পুরনো কাপড় বিতরণ করতে গেলে হুমড়ি খেয়ে পড়তো। এখন নতুন কাপড় নিয়ে গেলেও তারা নিতে আসে না। বস্ত্রের অভাব এখন আর নেই। গ্রামে কোথাও কুড়ে ঘর পাওয়া যাবে না।
তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসন নিয়ে আবারও রাষ্ট্র পরিচালনায় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষের শান্তি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার ক্ষেত্রে আওয়ামী লীগ ও এর প্রতিটি অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি সজাগ থাকার আহবান জানান।
জামালপুর জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক রাশিদা ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভা উদ্বোধন করেন মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি সাফিয়া খাতুন।
এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্লিক এবং বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন।
কর্মীসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব রেজাউল করিম হীরা এমপি, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা,এ্যাডভোকেট আমানউল্লাহ আকাশ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল আমিন চাঁন প্রমুখ।
কর্মীসভা সঞ্চালনা করেন মহিলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক হাসিনা বেগম।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102