মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:২৬ পূর্বাহ্ন
Bengali Bengali English English

জামালপুর সীমান্তে গুলি করে বাংলাদেশী হত্যা ॥ একজন আহত

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ জুলাই, ২০১৭
  • ৮৬৪ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধি ঃ জামালপুর সীমান্তে (ভারতীয় সীমান্ত রক্ষী) বিএসএফ সদস্যরা এক বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে। একই ঘটনায় আহত হয়েছে আরও এক বাংলাদেশী।

রবিবার রাতে এ ঘটনা ঘটলেও এখন পর্যন্ত নিহত বাংলাদেশীর মৃতদেহ ফেরত দেয়নি বিএসএফ।

৩৫ বিজিবি ব্যাটিলিয়নের কমান্ডিং অফিসার লেঃ কর্নেল আতিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে  জানান, গত রবিবার রাতে ১০৭৩নং পিলারের নিকট দিয়ে বাংলাদেশ ও ভারতীয় গরু ব্যবসায়ীরা অবৈধভাবে ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশ করলে বিএসএফ তাদের উপর গুলি চলায়।
গুলিতে মাখনেরচর গ্রামের বায়েস আলীর ছেলে আব্দুল হাই গুলিবিদ্দ অবস্থায় ফেরত আসলেও একই গ্রামের আব্দুল জলিলের ছেলে সাইফুল ইসলাম (২৫) গুলি বিদ্দ হয়ে মারা যায়।

আব্দুল হাই বর্তমান ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎধীন অবস্থায় রয়েছে।

সাইফুল ইসলামের মৃতদেহটি এখনো ভারতের অভ্যন্তরে একটি বিলে ভাসছে বলে বিএসএফ থেকে নিশ্চিত করে মৃতদেহ দ্রুত ফেরতে প্রক্রিয়া চলেছে বলে বিএসএফ পক্ষ থেকে জানানো হয়েছে। এ ঘটনায় আরেকজন ভাতীয় নাগরিকেরও মৃত হয় বলে বিএসএফ পক্ষ থেকে বিজিবিকে জানানো হয়।

এ ঘটনায় মঙ্গলবার দুপুর ১২টার দিকে ১০৭৩ সীমান্ত পিলারের নিকট কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা মিটিং হয়। মিটিং ভারতের পক্ষ থেকে গুলি ও হতাহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে।

বাংলাদেশের পক্ষ নেতৃত্বে দেন বঘারচর কোম্পানী কোমান্ডার সুবেদার রফিক ও ভারতীয় পক্ষ অংশ নেন কালাইয়েরচর বিএসএফ এর সদস্যরা।

প্রসঙ্গত, জামালপুর সীমান্ত দিয়ে প্রতিদিন শতশত গরু অবৈধ ভাবে বাংলাদেশে আসছে। এ গরু আনতে গিয়ে প্রায় সময়ই হতাহতের ঘটনা ঘটে।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ ধরনের আরও সংবাদ
সাপ্তাহিক বকশীগঞ্জ
        Develop By CodeXive Software Inc.
themesba-lates1749691102