শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৯ অপরাহ্ন
Bengali Bengali English English

২০১১ সালের তথ্যই ভরসা বকশীগঞ্জ উপজেলা পরিসংখ্যান অফিসের

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭
  • ৬১৭ জন সংবাদটি পড়ছেন

বিশেষ প্রতিনিধি ঃ বকশীগঞ্জ উপজেলা পরিসংখ্যান অফিসে ২০১১ সালে সালের পর আর কোন তথ্য নেই। বর্তমান কোন তথ্য চাইলেই ২০১১ সালের তথ্য বের করে দেওয়া হয়।

বকশীগঞ্জ উপজেলার ২০১১ সালের তথ্যনুযায়ী মোট লোক সংখ্যা ২ লক্ষ ১৮ হাজার ৯৩০ জন। এদের মধ্যে মহিলার সংখ্যা ১লক্ষ ১১ হাজার ২১২জন ও পুরুষের সংখ্যা ১ লক্ষ ৭ হাজার ১৭৮ জন।

৮ বছর কেটে গেলেও ২০১৭ সালের কোন তথ্যই হাতে উপজেলা পরিসংখ্যান অফিসে।

বকশীগঞ্জ উপজেলা পরিসংখ্যা অফিসে পরিসংখ্যান অফিসার নেই দীর্ঘদিন যাবত। ৬টি পদের বিপরীতের এখানে লোক সংখ্যা মাত্র ২জন। অথচ উপজেলা পরিসংখ্যান অফিসার -০১ জন, পরিসংখ্যান তদন্তকারী কর্মকর্তা-১জন, জুনিয়র পরিসংখ্যান অফিসার-২জন, চেইনম্যান-১জন ও ১জন ডাটা এন্ট্রি অপারেটর হিসাবে লোক থাকার কথা কিন্তু ১ জন জুনিয়র পরিসংখ্যান অফিসার ও ১জন ডাটা এন্ট্রি অপারেটর দিয়েই চলছে বর্তমান সরকারের সবচেয়ে গুরুত্বপুর্ন এই অফিস।

এ বিষয়ে উপজেলা পরিসংখ্যান কর্মকর্তার দায়িত্বে থাকা জুনিয়র পরিসংখ্যান অফিসার হামিদুল ইসলাম জানান, দীর্ঘদিন যাবত এ বিভাগের নিয়োগ বন্ধ থাকায় লোকবল সংকট চরমে। অত্র অফিসে ৬জনের বিপরীতে লোক সংখ্যা মাত্র ২জন।

২০১১ সালের আদম শুমারী ফলাফল হওয়ার পর নতুন কোন তথ্য নেই বলেও তিনি জানান।

তথ্যে শক্তিশালী এ সরকারের সময়ে বকশীগঞ্জে পরিসংখ্যান অফিসে লোকবল ঘাটতির কারণে তথ্য পেতে চরম ভোগান্তির শিকার হতে হয় প্রতিনিয়তই।

 

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102