বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:০৬ পূর্বাহ্ন
Bengali Bengali English English

সংসদ সদস্য মাহজাবিনের সহায়তায় ইসলামপুরে সোলার প্রকল্পের প্রসার

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ জুন, ২০১৭
  • ৫৫২ জন সংবাদটি পড়ছেন

সা.বকশীগঞ্জ ডেস্ক ঃ জামালপুরের সংরক্ষতি আসনের সংসদ সদস্য মাহজাবিন খালেদ বেবীর উদ্যোগে সরকারি বরাদ্দ টিআর ও কাবিটার অর্থে কেনা সোলার প্যানেল প্রকল্প গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে ইসলামপুরের দরিদ্র জনগোষ্ঠীর কাজে লগেছে। অধিকাংশ এলাকায় ঘরের চালায় শোভা পাচ্ছে এখন সোলার প্যানেল। ইসলামপুরের দুর্গম এলাকায় এসব সোলার প্যানেল বসিয়ে অন্ধকার কাটিয়ে ঝলমলে আলোতে আলোকিত হচ্ছে। তাই এলাকাবাসী সোলার প্যানেল পেয়ে অত্যন্ত খুশি।

জানা গেছে, জামালপুর জেলার ইসলামপুর উপজেলায় ২০১৬-২০১৭ অর্থ বছররে প্রথম পর্যায়ে বরাদ্দের টেস্ট রিলিব (টিআর) এবং কাজের বিনিময়ে টাকা কর্মসূচির (কাবিটা) মাধ্যমে সোলার প্যানেল কর্মসূচি প্রকল্প চালু করে সরকার। সংসদ সদস্য মাহজাবিন খালেদ বেবীর বরাদ্দের টিআর প্রকল্পের ১১ লাখ ১৩ হাজার ৫০০ টাকা এবং কাবিটা প্রকল্পের ১৫ লাখ ১৩ হাজার ২০০ টাকা মোট ২৬ লাখ ১৬ হাজার ৭০০ টাকায় বিভিন্ন মসজিদ, মন্দির, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন, রাস্তা-ঘাট সংস্কার কাজসহ সোলার প্যানেল স্থাপনের কাজ সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা হয়েছে। সোলার প্যানলগুলো ৭৫ ওয়াট থেকে ২২০ ওয়াট পর্যন্ত ক্ষমতাসম্পন্ন। এসব কাজ বাস্তবায়িত হওয়ায় প্রত্যন্ত গ্রামাঞ্চলে লেগেেেছ উন্নয়নের ছোঁয়া।

এ ব্যাপারে ইসলামপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদেী হাসান টিটু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গ্রামের অন্ধকার জনপদ আলোকিত করার লক্ষ্যে সোলার প্যানেল স্থাপনের কাজ সুন্দরভাবে সম্পন্ন করা হচ্ছে।

সংরক্ষিত আসনের সংসদ সদস্য মাহ্জাবিন খালেদ বেবী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন আলোকিত বাংলাদেশ গড়া। এরই ধারাবাহিকতায় দুর্গম এলাকা আলোকিতর করার জন্য সোলার প্যানেল স্থাপন করে এলাকার মান উন্নয়নে বিপ্লব ঘটাতে হবে।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102