বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৮ পূর্বাহ্ন
Bengali Bengali English English

মার্কিন রণতরীর নিখোঁজ সাত সেনার মরদেহ উদ্ধার

সংবাদদাতার নামঃ
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ জুন, ২০১৭
  • ৯০৮ জন সংবাদটি পড়ছেন

সা.বকশীগঞ্জ ডেস্ক ঃ জাপানের উপকূলে যুক্তরাষ্ট্রের একটি রণতরীর সঙ্গে ফিলিপাইনের পতকাবাহী বাণিজ্য জাহাজের সংঘর্ষে নিখোঁজ সাত মার্কিন নৌসেনাই মারা গেছে।

রোববার তাদের মৃতদেহ রণতরীটির ক্ষতিগ্রস্ত অংশ থেকে উদ্ধার করা হয়েছে। মার্কিন সপ্তম নৌবহর ও জাপানি গণমাধ্যম এ তথ্য জানিয়েছে।

শনিবার ভোররাতে টোকিও উপসাগরের দক্ষিণে এবং বন্দরনগরী ইয়োকোসুকা থেকে ১০৩ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ইউএসএস ফিটজেরাল্ডের সঙ্গে ফিলিপাইনের পতাকাবাহী একটি কন্টেইনার জাহাজের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ডেস্ট্রয়ার ফিটরেজাল্ডের ভেতরে পানি প্রবেশ করে।

এ ঘটনার পর নিখোঁজ হয় সাত নৌসেনা। কী কারণে দুটি জাহাজের এ সংঘর্ষ হয়েছে তা জানা যায়নি। তবে মার্কিন সপ্তম নৌবহর জানিয়েছে, এ ব্যাপারে তদন্তের পর আইনি পদক্ষেপ নেওয়া হবে।

মার্কিন নৌবাহিনী জানায়, উদ্ধারকর্মীরা জাহাজের ক্ষতিগ্রস্ত অংশে প্রবেশ করে সাত নাবিকের সন্ধান পান। তাদের শনাক্ত করার জন্য জাপানের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হবে।

রোববার সপ্তম নৌবহরের পক্ষে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘নিহতদের পরিবারের সদস্যদের বিষয়টি জানানো হচ্ছে এবং এই কঠিন সময়ে তাদের যেসব সহযোগিতার প্রয়োজন তা দেওয়া হবে।’

মার্কিন নৌবাহিনীর এক কর্মকর্তা সিএনএনকে জানান, দুর্ঘটনার পর জাহাজটি পানিতে তলিয়ে যাচ্ছিল। কিন্তু জাহাজের নাবিকরা পানি সেচে এটাকে স্থিতিশীল রাখার চেষ্টা করেন। দুর্ঘটনায় আহত চারজনের সহায়তায় এগিয়ে আসে জাপানের কোস্টগার্ডের একটি হেলিকপ্টার।

পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরও সংবাদ
© All rights reserved © 2019 LatestNews
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102